403 Erroe কী (এবং আমি কীভাবে এটি ঠিক করতে পারি)?

একটি 403 নিষিদ্ধ করার সময় ত্রুটি দেখা দেয় যখন পৃষ্ঠা অ্যাক্সেস করা থেকে ওয়েব সার্ভার নিষেধের আপনি আপনার ব্রাউজারে খোলার চেষ্টা করছেন। বেশিরভাগ সময়ে অনেক আপনি কি করতে পারেন না। তবে কখনও কখনও, সমস্যাটি আপনার শেষ হতে পারে। আপনি চেষ্টা করতে পারেন এমন কিছু জিনিস এখানে।

 

403 নিষিদ্ধ ত্রুটিটি কী? 

403 নিষিদ্ধ ত্রুটিটি ঘটে যখন আপনি নিজের ওয়েব ব্রাউজারে যে ওয়েব পৃষ্ঠাটি (বা অন্যান্য সংস্থান) খোলার চেষ্টা করছেন সেটি এমন এক সংস্থান যা আপনাকে অ্যাক্সেস করার অনুমতি দেয় না। এটিকে একটি 403 ত্রুটি বলা হয় কারণ এটি HTTP স্থিতি কোড যা ওয়েব সার্ভারটি এ জাতীয় ত্রুটি বর্ণনা করতে ব্যবহার করে। আপনি সাধারণত দুটি কারণে একটি কারণে এই ত্রুটি পান get প্রথমটি হ'ল ওয়েব সার্ভারের মালিকরা সঠিকভাবে অ্যাক্সেসের অনুমতি সেট আপ করেছেন এবং আপনাকে সত্যই সংস্থানটিতে অ্যাক্সেসের অনুমতি দেওয়া হয়নি। দ্বিতীয় কারণটি হ'ল ওয়েব সার্ভারের মালিকরা ভুলভাবে অনুমতিগুলি সেট আপ করেছেন এবং আপনি যখন সত্যিই না হন তখন আপনি অ্যাক্সেস থেকে বঞ্চিত হচ্ছেন। 404 ত্রুটি এবং 502 ত্রুটিগুলির মতো, ওয়েবসাইট ডিজাইনাররা 403 ত্রুটিটি কীভাবে দেখায় তা কাস্টমাইজ করতে পারে। সুতরাং, আপনি বিভিন্ন ওয়েবসাইটে 403 পৃষ্ঠাগুলির বিভিন্ন দেখতে পাচ্ছেন। ওয়েবসাইটগুলি এই ত্রুটির জন্য কিছুটা আলাদা নামও ব্যবহার করতে পারে। উদাহরণস্বরূপ, আপনি এই জাতীয় জিনিস দেখতে পাবেন: 403 নিষিদ্ধ এইচটিটিপি 403 নিষিদ্ধ HTTP ত্রুটি 403 - নিষিদ্ধ HTTP ত্রুটি 403.14 - নিষিদ্ধ ত্রুটি 403 নিষিদ্ধ: আপনার কাছে এই সার্ভারে [ডিরেক্টরি] অ্যাক্সেস করার অনুমতি নেই ত্রুটি 403 - নিষিদ্ধ সময়ের বিশাল অংশ, আপনার শেষের জিনিসগুলি ঠিক করার জন্য আপনি তেমন কিছু করতে পারেন না। হয় আপনাকে রিসোর্সটি অ্যাক্সেস করার জন্য সত্যই অনুমতি দেওয়া হয়নি, বা জিনিসগুলির সার্ভারে কোনও ত্রুটি রয়েছে। কখনও কখনও, এটি একটি অস্থায়ী ত্রুটি; কখনও কখনও এটি হয় না। তবুও, আপনি চেষ্টা করতে পারেন এমন কিছু জিনিস রয়েছে। পৃষ্ঠাটি রিফ্রেশ করুন পৃষ্ঠাটি রিফ্রেশ করা সর্বদা শটের জন্য মূল্যবান। 403 ত্রুটি অনেক সময় অস্থায়ী হয় এবং একটি সাধারণ রিফ্রেশ কৌশলটি করতে পারে। বেশিরভাগ ব্রাউজারগুলি রিফ্রেশ করার জন্য F5 কী ব্যবহার করে এবং অ্যাড্রেস বারে কোথাও একটি রিফ্রেশ বোতাম সরবরাহ করে। এটি সমস্যাটি প্রায়শই স্থির করে না তবে এটি চেষ্টা করতে মাত্র এক সেকেন্ড সময় নেয়।



ঠিকানাটি চেক করুন:

403 ত্রুটির সর্বাধিক সাধারণ কারণ হ'ল একটি ভুল টাইপ করা URL। নিশ্চিত হয়ে নিন যে আপনি যে ঠিকানাটি অ্যাক্সেস করার চেষ্টা করছেন সেটি কোনও ওয়েব পৃষ্ঠা বা ফাইলের জন্য, ডিরেক্টরি নয়। একটি নিয়মিত ইউআরএল .com,। Php, .org, .html এ শেষ হয় বা কেবল একটি এক্সটেনশান হয়, যখন কোনও ডিরেক্টরি URL সাধারণত একটি "/" দিয়ে শেষ হয়।


বেশিরভাগ সার্ভারগুলি সুরক্ষা কারণে ডিরেক্টরি ব্রাউজিংকে মঞ্জুর করতে কনফিগার করা হয়েছে। যখন সেগুলি সঠিকভাবে কনফিগার করা হবে, আপনাকে অন্য পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে। যখন তারা নেই, আপনি একটি 403 ত্রুটি দেখতে পাবেন। আপনার ব্রাউজার কুকিজ এবং ক্যাশে সাফ করুন:
ত্রুটিযুক্ত পৃষ্ঠাটি আপনার ব্রাউজারে ক্যাশে করা সম্ভব হয়েছে তবে প্রকৃত লিঙ্কটি ওয়েবসাইটে পরিবর্তিত হয়েছিল। এই সম্ভাবনাটি পরীক্ষা করার জন্য, আপনাকে আপনার ব্রাউজারের ক্যাশে এবং কুকিজ সাফ করতে হবে। ক্যাশে সাফ করা আপনার ব্রাউজিংয়ের অভিজ্ঞতাকে খুব বেশি প্রভাবিত করবে না, তবে কিছু আগের ওয়েবসাইট লোড হতে আরও কয়েক সেকেন্ড সময় নিতে পারে কারণ তারা আগের সমস্ত ক্যাশেড ডেটা পুনরায় ডাউনলোড করে। কুকিজ সাফ করার অর্থ আপনাকে বেশিরভাগ ওয়েবসাইটে আবার সাইন ইন করতে হবে।

আপনার ব্রাউজারে ক্যাশে সাফ করতে আপনি এই বিস্তৃত গাইড অনুসরণ করতে পারেন যা আপনাকে জনপ্রিয় ডেস্কটপ এবং মোবাইল ব্রাউজারগুলিতে কীভাবে আপনার ক্যাশে সাফ করবেন তা শিখিয়ে দেবে। সম্পর্কিত: যে কোনও ব্রাউজারে কীভাবে আপনার ইতিহাস সাফ করবেন আপনার ইউআরএল অ্যাক্সেস করার অনুমতি আছে কিনা তা পরীক্ষা করে দেখুন আপনি যদি এমন কোনও ওয়েবসাইট অ্যাক্সেস করার চেষ্টা করছেন যা আপনাকে সামগ্রীটি দেখার আগে লগ ইন করতে হবে, তবে এটি সমস্যার কারণ হতে পারে। সাধারণত, সার্ভারগুলি আপনাকে একটি ত্রুটি দেখাতে কনফিগার করা হয়েছে যাতে আপনাকে জানাতে আপনাকে কনটেন্ট অ্যাক্সেস করতে লগ ইন করতে হবে।


তবে কিছু ভুলভাবে কনফিগার করা সার্ভারগুলির পরিবর্তে 403 ত্রুটি ফেলে দিতে পারে। ওয়েবসাইটে লগ ইন করার চেষ্টা করুন (সম্ভব হলে) এবং ত্রুটিটি চলে গেছে কিনা তা দেখুন। পরে আবার চেষ্টা করুন
আমরা এতক্ষণের কাজ সম্পর্কে যে সরল সমাধানগুলির কথা বলেছি তার মধ্যে যদি কোনও না হয় তবে আপনি সর্বদা কিছুক্ষণ অপেক্ষা করতে পারেন এবং পরে ফিরে আসতে পারেন। বেশিরভাগ সময় থেকে, 403 ত্রুটিগুলি ওয়েবসাইটটিতে প্রশ্নযুক্ত সমস্যার কারণে ঘটে থাকে, সম্ভবত এর মধ্যেই কেউ সমস্যা নিয়ে কাজ করছেন। ওয়েবসাইটে যোগাযোগ করুন
আরেকটি বিকল্প হ'ল সরাসরি ওয়েবসাইটের মালিকের সাথে যোগাযোগ করা। ওয়েবসাইটে তাদের যোগাযোগের তথ্য সন্ধান করুন এবং প্রশ্নাবলীর পৃষ্ঠা সম্পর্কে তাদের সাথে যোগাযোগ করুন। যদি কোনও যোগাযোগের ফর্ম না থাকে তবে আপনি তাদের সোশ্যাল মিডিয়ায় ওয়েবসাইটটিতে পৌঁছতে চেষ্টা করতে পারেন। আপনার আইএসপি যোগাযোগ করুন
যদি আপনি নিশ্চিত করতে পারেন যে প্রশ্নে থাকা ওয়েবসাইটটি অন্যের জন্য কাজ করছে তবে আপনার জন্য নয়, তবে এটি সম্ভব যে আপনার আইএসপি প্রদত্ত সার্বজনীন আইপি আপনাকে (বা আপনার পুরো আইএসপি) কোনও কারণে অবরুদ্ধ করে রেখেছে। আপনি তাদের সাথে যোগাযোগের চেষ্টা করতে এবং সমস্যা সম্পর্কে তাদের জানানোর চেষ্টা করতে পারেন। এটি খুব সম্ভবত সমাধান নয়, তবে তারা সাহায্য করতে সক্ষম হবেন।

Post a Comment

Previous Post Next Post